News Article

Koustav Basu

তিন গোলের সাথে রেলকে বেলাইন করে লীগ শীর্ষে নিজেদের যায়গা ধরে রাখল ইস্টবেঙ্গল!

Written by: Raktim Banik

Advertisement

সোমবার ইস্টবেঙ্গল মাঠে কোলকাতা লীগের খেলায় খালিদ জামিলের ইস্টবেঙ্গলের মূখোমুখি হয়েছিল দুর্বল রেলওয়েজ! এই ম্যাচে দুর্বল রেলওয়েজ ফুটবল ক্লাবকে ৩-০ গোলে বেলাইন করে ২০১৭ এর কোলকাতা লীগ টেবিলের প্রথম স্থানে নিজেদের যায়গা ধরে রাখলো লাল-হুলুদ বাহিনী! পড়ে নিন এই ম্যাচের ম্যাচ রিপোর্ট.

আজ হয়তো ম্যাচের আগে কিছুটা চিন্তায় ছিলেন কোচ খালিদ জামিল কারন তাকে গত ম্যাচের উইনিং কম্বিনেশন ভেঙ্গেই আজ টিম মাঠে নামাতে হতো মিচেল ডিওন এবং উইলিস প্লাজা দেশের হয়ে খেলতে ত্রিনিদাদ ও টোবাগোতে ফিরে যাওয়ার জন্যে! আজ কোচ জামিল মিচেল এর যায়গায় সুযোগ দিয়েছিলেন ইস্টবেঙ্গল এর অনুর্ধ্ব-১৯ দলের থেকে এই বছর সিনিয়র দলে আসা মেহতাব সিং এবং প্লাজার যায়গায় সুযোগ দিয়েছিলেন গোয়ান ফুটবলার জবি জাস্টিনকে।

Also Read: Aizawl FC- The fairytale club losing its heroes

এই দুই ফুটবলার আজ শুধু লেটার মার্কস নিয়ে পাশই করলেন না, ভবিষ্যতের জন্যে অনেকটা ভরসাও দিয়ে রাখলেন কোচ জামিলকে! একটি গোলও করেছেন জবি জাস্টিন! অন্যদিকে একটি খারাপ ম্যাচের পর আবার নিজের পুরানো ফর্মের ফিরেছেন ভিপি সুহের, আজ বাকি দুই গোল এল এই মরশুমে ইস্টবেঙ্গল জার্সিতে প্রথম ম্যাচে হাটট্রিককারী এই দক্ষিন ভারতীয় ফুটবলার এর পা থেকেই! আর বাকি চারটি ম্যাচের মতোই এই ম্যাচেও ইস্টবেঙ্গল জার্সিতে উজ্বল সিরিয়ান ফুটবলার আল আমনা, আজও তিনিই পেলেন ম্যান অফ দ্যি ম্যাচের পুরস্কার। 

Highlights: East Bengal 3-0 Railways

আজ ম্যাচের শুরু থেকেই আক্রমন শুরু করে লাল হলুদ বাহিনী আর ম্যাচ শুরুর দুই মিনিটের মধ্যেই প্রতিপক্ষ গোলকিপার সুদিপ্তের ভুলে গোল করেন জবি জাস্টিন। ২ মিনিটেই ফলাফল তাদের বিপক্ষে ১-০ হয়ে যাওয়ায় গোল শোধ করতে মরিয়া হয়ে ওঠে রেলওয়ে এফসি। পরপর লাল হলুদ গোল লক্ষ করে আক্রমন সৃষ্টি করতে থাকেন রেলওয়েজ এর মিঠুন-অমিতেরা! ম্যাচের ৭ মিনিটেই প্রায় ফাকা গোলে বল ঠেলতে ব্যর্থ হন মিঠুন নাহা। এর ঠিক দশ মিনিট বাদেই ব্রেন্ডনের শট বাঁচিয়ে দেন গোলকিপার সুদীপ্ত। 

এরপর দুই দলের সমান সমান টক্করে চলতে থাকে খেলা, আক্রমন ও প্রতি-আক্রমনে জমে ওঠে ম্যাচ! প্রথমার্ধের ৩৩ মিনিটে বারে লেগে প্রতিহত হয় জাভেদ আনসারির শট আর তার ঠিক মিনিট তিনেক বাদেই আমনার হেড গোললাইনে সেভ করেন রেলওয়েজ এর অভিষেক। এরপর প্রথমার্ধ এর শেষ দিকে পরিবর্ত হিসেবে নেমে পর পর দুই মিনিটে একক দক্ষতায় দুটি অসাধারন সেভ করেন রেলওয়ে গোলকিপার রানা, ফলে ১-০ ফলাফলেই শেষ হয় প্রথমার্ধের খেলা।

Also Read: 'The club has several future India Internationals' – FC Pune City's Pradyum Reddy

এরপর দ্বিতীয়ার্ধের খেলায় আর প্রথমার্ধের মতো টক্কর দেখা যায়নি রেলওয়েজ এর থেকে, বলতে গেলে ইস্টবেঙ্গল এর দাপটে কার্যত একপেশে হয়ে যায় এই ম্যাচ! দ্বিতীয়ার্ধের শুরু থেকেই মাঝমাঠের দখল নিয়ে নেয় লাল হলুদ বাহিনী। এরপর দ্বিতীয়ার্ধের ৭ মিনিটে অনবদ্য প্রচেস্টায় ভিপি সুহের এর শট সেভ করে দিয়ে নিশ্চিত গোল রক্ষা করেন পরিবর্ত গোলকিপার রানা! এরপর অবশেষে ম্যাচের ৬৭ মিনিটে জবি জাস্টিন এর শট সেকেন্ড পোস্টে লেগে ফিরে আসলে সেই বল জালে জড়িয়ে দিতে ভুল করেননি ভিপি সুহের।



তার ঠিক ৩ মিনিট বাদে সুরাবুদ্দিনের শট আবার বাঁচিয়ে দেন সেই রানাই। এরপর ৭৮ মিনিটে তরুন ডিফেন্ডার প্রকাশ সরকারের পাস থেকে নিজের দ্বিতীয় গোল করে ফলাফল ৩-০ করেন ভিপি সুহের, এই গোলের সাথে ৫ ম্যাচে ৫ গোল করে তিনি শীর্ষ গোলদাতার লড়াইতে ছুঁয়ে ফেললেন মহামেডান এর ডিপান্ডা ডিকাকে। এরপরে ম্যাচে ইস্টবেঙ্গল বেশ কয়েকটা ভালো সুযোগ তৈরী করলেও নিজেদের ব্যর্থতায় বল জালে জড়াতে ব্যর্থ হয়েছে! ফলে যেই ম্যাচ শেষ হতে পারতো ৪-০ বা ৫-০ তে সেই ম্যাচ ৩-০ ফলাফলেই সমাপ্তি ঘটে।

এই জয়ের ফলে লীগ শীর্ষেই থেকে গেল লাল হলুদ। আজকের খেলার তরুনদের পারফরমেন্স কোচকে ভরসা দিলেও কোচকে চিন্তায় রাখবে রক্ষনের ফাঁকফোকর ও ব্যারেটোর কিপিং!

Published: Tue Aug 29, 2017 12:53 PM IST

Advertisement

Welcome to Khel Now!