News Article

K ” কিউব এর দাপটে ‘দুই’ এর স্কোয়ার করলো মোহনবাগান!

Written by: Raktim Banik

Advertisement

কোলকাতা প্রিমিয়ার লীগে মোহনবাগান মাঠে “মেরিনার্স” দের মুখোমুখি হয়েছিল দুর্বল কাস্টমস ক্লাব। এই ম্যাচে দুই বিদেশী কামো ও ক্রোমার করা গোলে কাস্টমসকে ২-০ গোলে হারিয়ে দিল শংকরলাল চক্রবর্তীর দল । পড়ে নিন এই ম্যাচের ম্যাচ রিপোর্ট.

গতবছর আইজল কে আইলীগ দেওয়া কিংসলে ও কামো এর সাথে ক্রোমা এই তিন ‘K’ এর দাপটে কোলকাতা লীগে ৪ এ ৪ করল মোহনবাগান দল। মাঝমাঠে কিংসলে এবং তার সামনে দুই দিকে ক্রোমা এবং কামো এই ত্রিফলাতেই প্রতিপক্ষকে হারিয়ে দিল মোহনবাগান দল।  কামো যদি নিজেকে প্রমান করার তাগিদে একটু ‘ স্বার্থপর’ ফুটবল না খেলতেন তবে হয়তো আরোও দুই গোল বেশির ব্যবধানে ম্যাচটি জিততে পারতো মেরিনার্সরা। তবে চার ম্যাচে ১২ পয়েন্ট পেয়ে ইস্টবেঙ্গলের সাথে সমান থাকলেও গোলপার্থক্যে শীর্ষে রয়ে গেল চিরপ্রতিদ্বন্দীরাই।

Also Read: Exclusive- FC Goa set to play in Goa Professional League

আজ ম্যাচের প্রথমার্ধে দুই দলই ভালো ফুটবল উপহার দিয়েছিল। খেলা চলছিল সমানে সমানে। মোহনবাগান অনেক আক্রমনে গেলেও আএই আক্রমন প্রতিহত করে নিজেদের মধ্যে পাস খেলে প্রতি আক্রমনে এসেছিল কাস্টমস ক্লাব। তবে মোহন রক্ষনভাগের দক্ষতায় তাদের কোনও আক্রমনই শেষ পর্যন্ত মোহনবাগানা বক্স এর বেশি পৌছাতে পারেনি। এরই মধ্যে ম্যাচের ৩২ মিনিটে প্রায় ৩০ গজ বাইরে থেকে ডান পায়ের একটা দুরন্ত বুলেট শটে ম্যাচের ফলাফল বদলে দেন বেটন কামো। নিজের বাদিকে উড়ন্ত ডাইভেও এই বলের নাগাল পাননি কাস্টমস গোলরক্ষক শুভম। 

Mohun Bagan 2-0 Customs

এরপর গোল খাওয়ার মিনিট সাতেকের মধ্যেই ম্যাচের  ৩৯ মিনিটে গোল শধ করে দিতে পারত কাস্টমস,  কিন্তু সৌরভের ফ্রি কিক বারে লেগে প্রতিহত হয়ে যায়।এরপরে  ৪২ মিনিটে মোহনবাগানের ক্রোমা আগোগো এর  শটও পোস্টে লেগে ফিরে আসে। এরপরে ২ মিনিটের অতিরিক্ত সময়ের শেষে রেফারি কুসুম মান্ডি ১-০ ফলাফলে ম্যাচের প্রথমার্ধের সমাপ্তি ঘোষনা করেন।

এরপর বাকি ম্যাচগুলির ধারা অব্যাহত রেখেই নৈশালোকের আলোয় উজ্জীবিত হয়ে ওঠে মোহনবাগান দল, দ্বিতীয়ার্ধে দাপট দেখিয়ে খেলে পুরো মাঠের দখল নেন সবুজ মেরুন জার্সিধারীরা।  দ্বিতীয়ার্ধের শুরুতেই ৫২ মিনিটে অবশ্য ম্যাচের সেরা ক্রোমা আগোগো কাস্টমস রক্ষণের ভুলে নিজের প্রথম ও দলের দ্বিতীয় গোলটি করেন। ২০১৭ এর কোলকাতা  লিগে এই নিয়ে দু’বার ম্যাচ সেরার পুরস্কার জিতে নিলেন ক্রোমা৷ অন্যদিকে কাস্টমস ম্যাচে গোল করে সিএফএল ২০১৭ তে এখনও পর্যন্ত মোহনবাগানের শীর্ষ গোলদাতা বনে গেলেন বেটন কামো৷ এরপর  ম্যাচের দ্বিতীয়ার্ধে অনেক সুযোগ তৈরী করেছিল শংকরলাল চক্রবর্তীর দল, তবে নিজেদের দোষে ফিনিশ করতে না পারায় বদলায়নি ম্যাচের ফলাফল।

Also Read: India crowned champions at SAFF U-15 Championships after beating Nepal

অন্যদিকে মাত্র গুটিকয়েক সুযোগ তৈরী করতে সক্ষম হলেও তা থেকে গোল করতে পারেননি কাস্টমসের খেলোয়াড়রা। তবে নিজেকে প্রমান করার তাগিদে একটু ‘ স্বার্থপর’ ফুটবল না খেলতেন বেটন কামো তবে হয়তো আরোও দুই গোল বেশির ব্যবধানে ম্যাচটি জিততেই পারতো মেরিনার্সরা। তবে কাস্টমস গোলরক্ষক শুভমের কয়েকটি সেভও বিশেষ প্রসংসার দাবি রাখে। এরপর আর বিশেষ কিছু হয়নি ম্যাচে, ২-০ ফলাফলেই শেষ হয় আজকের ম্যাচ।

এতদিন পর্যন্ত মোহনবাগান  কোচ শংকরলাল চক্রবর্তী নিজেদের দলের ডিফেন্সের ফাঁকফোকর নিয়ে চিন্তায় থাকলেও আজ তাকে অনেকটাই চিন্তা মুক্ত করতে পেরেছে জমাট বাঁধা মোহন ডিফেন্স। তবে এখনও পর্যন্ত মোহনবাগান জার্সিতে সব থেকে প্রশংসার দাবি রাখবে ভিনরাজ্যের প্লেয়ার চেস্টারপল লিনদো এর  নজড়কাড়া ফূটবল। প্রতি ম্যাচেই নিজের জাত চেনাচ্ছেন এই মিজো ফুটবলার, আজও ক্রোমার শট বারে লেগে ফিরলে একটি দুরন্ত ব্যাকভলি করেন তিনি।

যদিও শেষ পর্যন্ত কাস্টমস এর গোলকিপার এর ক্ষিপ্রতায় গোল পাননি এই তরুন ফুটবলার।অন্যদিকে বাগান জার্সিতে চার গোল করে আইলীগ এর দলে তাকে রাখা নিয়ে সবুজ মেরুন শিবিরকে চিন্তায় ফেলে দিলেনকামো৷ প্রথমে প্রথমে আই লিগের দলে তাঁকে রাখা নিয়ে সংশয় দেখা দিলেও শেষ দু’ম্যাচে দুরন্ত ছন্দে রয়েছেন আইজলকে আই লিগ দেওয়াআইভরি কোস্টের ফুটবলার কামো। তাই এখন দেখার শেষ পর্যন্ত কামোকে নিয়ে কি সিদ্ধান্ত নেন মোহন কর্তারা!

Published: Mon Aug 28, 2017 11:21 AM IST

Advertisement

Loading...

What to do next

Follow your favourites!
Khel Now has some suggestions
Test your football knowledge.
Play Khel Now Trivia!
Did you know you can have
your own Khel Now Page?
Welcome to Khel Now!
Watch this video to get introduced

Poll

Subscribe to our mailing list


Welcome to Khel Now!